বাংলাদেশী কমিউনিটি এডিনবরা বনাম আবারডিন প্রীতি ফুটবল ম্যাচ

এডিনবরার হেরিয়েটওয়াট বিশ্ববিদ্যালয়ের অরিয়ামে (ইনডোর ফ্যাসিলিটিজ) রোববার ২৮শে জানুয়ারি ২০২৪ স্থানীয় স্কটবাংলা স্পোর্টিং ক্লাবের সাথে আবারডিনের নর্থ সি ফুটবল ক্লাবের মধ্যে একটি প্রীতি ফুটবল ম্যাচ আয়োজিত হয়।

ইনডোর ষ্টেডিয়ামের অ্যাষ্ট্রোটার্ফের সবুজ গালিচায় তীব্র প্রতিদ্বন্দিতাপূর্ণ এই খেলায় আবারডিনের নর্থ সি ফুটবল ক্লাব শেষ পর্যন্ত এডিনবরার স্কটবাংলা স্পোর্টিং ক্লাবের বিরুদ্ধে ৩-২ গোলের ব্যবধানে জয়লাভ করে।

খেলার প্রথমার্ধে আবারডিনের নর্থ সি ৩-১ গোলে এগিয়ে ছিল। বিরতির পর এডিনবরার স্কটবাংলা স্পোর্টিং ক্লাব আরেকটি গোল পরিশোধ করে হারের ব্যবধান কমায়।

ছুটির দিনে বিপুল সংখ্যক দর্শক এই খেলা উপভোগ করেন। খেলা পরিচালনায় ছিলেন স্কটল্যান্ডের একজন লাইসেন্সধারী রেফারি।

খেলাশেষে হেরিয়েট-ওয়াট বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়াতে পুরষ্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়। অংশগ্রহণকারী দুই দল ও সেরা খেলোয়াড়ের পুরষ্কার ছাড়াও দুইদলের প্রত্যেক খেলোয়াড়কে মেডেল প্রদান করা হয় এডিনবরার চ্যারিটি সংস্থা রিয়াসত আজিম ও রবিউন নেসা ফাউন্ডেশনের সৌজন্যে।

পুরষ্কার বিতরন ও বক্তব্য প্রদান করেন এডিনবরা থেকে নির্বাচিত স্কটিশ পার্লামেন্ট সদস্য ও শ্যাডো কালচারাল মিনিষ্টার ফয়সল চৌধুরী এমএসপি, ড: ওয়ালি তসর উদ্দিন, আব্দুল মুকতাদির চৌধুরী,আব্দুল মুহিদ খান বাদশা, শাহনুর চৌধুরী, এডভোকেট মিয়া মোস্তফা, সেলিম মিয়া, আতাউর রহমান, আবারডিন থেক নির্বাচিত কাউন্সিলর নুরুল হক আলী, মোহাম্মদ আব্দুল মোসাব্বির, বদরুল হোসেন বাবু, ডা: আব্দুল কাদির সহ আরও অনেকে।

অনুষ্ঠানস্থলে উপস্থিত ছিলেন আলহাজ্জ্ব নুনু মিয়া, জালাল আহমদ, আসাদ্দর আলী, আসাদ মিয়া, লিটন আহমদ, আব্দুল মিয়া লিটন, কামাল আহমদ, সায়েম আহমদ, জাহাঙ্গীর আহমদ, সেলিম মিয়া, আফজল বক্স, এ আহাদ, প্রতিযোগিতার আয়োজক এডভোকেট মিয়া মোস্তফা, আতাউর রহমান ও আজিজুর রহমান সুলতান, স্পন্সর রিয়াসত এন্ড রবিউন মিয়া ফাউন্ডেশনের শামীম হোসেন ও সেলিম মিয়াসহ প্রচুর সংখ্যক উৎসাহী ক্রীড়া অনুরাগী বাংলাদেশী কমিউনিটির নেতৃবৃন্দ।

পুরষ্কার বিতরণী অনুষ্ঠান শেষে আয়োজক ও স্পন্সরকারী প্রতিষ্ঠান রিয়াসত-রবিউন ফাউন্ডেশনের সৌজন্যে দুই দলের খেলোয়াড়, কর্মকর্তা, আমন্ত্রিত অতিথি ও দর্শকদের জন্য মধ্যাহ্নভোজের আয়োজন করা হয়।

স্কটবাংলা স্পোর্টিং ক্লাব
ছবি: দুইদলের কর্মকর্তা, আয়োজক ও অতিথিবৃন্দ