বাংলাদেশি ওয়েব সিরিজ দেখার উপায়

বাংলাদেশি ওয়েব সিরিজ দেখার উপায় সম্পর্কে জানতে চান? তাহলে আপনি সঠিক পোস্টে এসেছেন। ওয়েব সিরিজ দেখার উপায় এর জানার আগে আপনাকে অবশ্যই জানতে হবে ওয়েব সিরিজ কি? আমরা এই আলোচনায় আপনাকে বাংলাদেশী ওয়েবসাইট দেখার উপায় সম্পর্কে বিস্তারিত আকারে তথ্য উপস্থাপন করব। 

ওয়েব সিরিজ কী?

ওয়েব সিরিজটা মূলত এরকম যে, এটি মূলত আমাদের টিভিতে  দেখা ধারাবাহিক নাটক বা সিরিয়ালের মতো। এখানে একের পর এক পর্ব ধারাবাহিকভাবে প্রকাশ করা হয়। এ সকল ওয়েব সিরিজ দেখার জন্য আপনাকে অবশ্যই কোন ওয়েব  ভিত্তিক প্রাতিষ্ঠানিক সাবস্ক্রিপশন / সদস্যতা আপনাকে নিতে হবে এ সকল ওয়েব সিরিজ দেখার জন্য। 

বাংলাদেশি ওয়েব সিরিজ দেখার উপায়

বাংলাদেশের ওয়েব সিরিজ গুলো সাধারণত কিছু ওয়েবসাইট ও অ্যাপসের মাধ্যমে প্রকাশ করা হয়। যেগুলো সাধারণত ধারাবাহিকভাবে পরিচালিত হয়ে আসছে। আমাদের দেশের জনপ্রিয় ওয়েব সাইট বা অ্যাপ চরকি,হইচই, বাইস্কোপ  এ সকল মাধ্যমে ওয়েব সিরিজ প্রকাশিত হয়। তবে এ সকল ওয়েবসাইট বা অ্যাপের মাধ্যমে আপনি যদি ওয়েব সিরিজ দেখতে চান তাহলে আপনাকে এই সকল ওয়েবসাইটে বা অ্যাপের সাবস্ক্রিপশন বা সদস্যতা নিতে হবে। বাংলাদেশের এ সকল ওয়েবসাইট ছাড়া জনপ্রিয় আরো কিছু ওয়েব সিরিজ পরিচালনাকারী ওয়েবসাইট ও অ্যাপ রয়েছে । এ সকল ওয়েবসাইট বা অ্যাপে মাসিক বা বাৎসরিকভাবে পেমেন্টের মাধ্যমে সাবস্ক্রিপশন ক্রয় করা যায় যা ওয়েব সিরিজ দেখতে আমাদের সাহায্য করে। নিচে কিছু জনপ্রিয় ওয়েব সিরিজ প্রকাশকারী ওয়েবসাইট বা অ্যাপ এর নাম উল্লেখ করা হলো:

নেটফিক্স

বর্তমান সময়ে জনপ্রিয় একটি ওয়েবসাইট বা এপরা হয় নেটফ্লিক্সকে। নেটফ্লিক্সে আপনি ইংরেজি, হিন্দি ইত্যাদি ভাষার ওয়েব সিরিজ দেখতে পারবেন। নেটফ্লিক্স এ আপনি কখনো ফ্রিতে  ওয়েব সিরিজ দেখতে পাবেন না। কারণেই যে নেটফ্লিক্স সম্পূর্ণ পেইড একটি প্ল্যাটফর্ম। আপনাকে এখানে ওয়েব সিরিজ, মুভি দেখতে হলে বাৎসরিক বা মাসিক সাবস্ক্রিপশন নিতে হবে। 

আমাজন প্রাইম ভিডিও

নেটফ্লিক্স এর মত amazon prime video একটি জনপ্রিয় প্ল্যাটফর্ম। বিশেষ করে এই প্লাটফর্মটি ভারতে সর্বাপেক্ষা বেশি জনপ্রিয়। অ্যামাজন প্রাইম ভিডিওতে ইংরেজি, হিন্দি ভাষার পাশাপাশি বাংলা ভাষায় তৈরি যে সকল নাটক,  মুভি, ওয়েব সিরিজ রয়েছে সেগুলো আপনি দেখতে পাবেন। আপনি কলকাতার ওয়েব সিরিজ গুলি  এখানে বিশেষ করে দেখতে পাবেন। তবে অ্যামাজন প্রাইম ভিডিওতে ওয়েব সিরিজ দেখার জন্য আপনাকে অবশ্যই প্রিমিয়াম সাবস্ক্রিপশন  গ্রহণ করতে হবে সেটি হোক সাপ্তাহিক, মাসিক বা বাৎসরিক। 

আরও পড়ুন: মুভি দেখার ১৩টি ওয়েবসাইট

বীণার তার যেভাবে অনুরণন তোলে

ভুট

ভুট এটি মূলত একটি ভারতীয় অ্যাপ বা ওয়েবসাইট। এখানে বিভিন্ন ধরনের নাটক, মুভি, কার্টুন ওয়েব সিরিজ প্রতিনিয়ত আপলোড করা হয়। তবে এই প্লাটফর্মটি আপনি ফ্রিতে ব্যবহার করতে পারবেন না। এক প্লাটফর্মকে ব্যবহার করার জন্য আপনাকে অবশ্যই সঠিকভাবে সাজন্সক্রিপশন নিতে হবে এই ওয়েবসাইট থেকে মাসিক বা বাৎসরিকভাবে। 

ডিজনি+হটস্টার

ডিজনি প্লাস হটস্টার এটি মূলত একটি জনপ্রিয় একটি প্লাটফর্ম হয়ে উঠেছে বর্তমান সময়ে। পূর্বের তুলনায় বর্তমানে ডিজনি প্লাস হটস্টারের গ্রাহক সংখ্যা বৃদ্ধি পেয়েছে।  আপনারা যেমন যারা ধরুন বাংলা সিরিয়াল স্টার জলসা দেখে থাকেন টিভিতে। আপনি ডিজনি প্লাস হটস্টার থেকে স্টার জলসা এর মত কয়েকটি  চ্যানেল রয়েছে যা আপনি এখান থেকে দেখতে পাবেন। বিশেষ করে ডিজনিবলেস হটস্টারে থাকা ওয়েব সিরিজ গুলো আপনার পছন্দ হবে। 

এমএক্স প্লেয়ার

আপনি হয়তো এমএক্স প্লেয়ার এর কথা শুনেছেন। আপনি হয়তো জানেন না যে এমএক্স প্লেয়ার ব্যবহার করে আপনি ওয়েব সিরিজ দেখতে পাবেন। বর্তমান সময়ে এমএক্স প্লেয়ার তুলনামূলকভাবে জনপ্রিয়তা লাভ করেছে। 

সনি লিভ

সনি লিভ নামটির সাথে হয়তো আপনি হয়তো পরিচিত।বর্তমান সময়ে বিভিন্ন কাটুন, নাটক, মুভি,ওয়েব সিরিজ গুলো সোনি লিভ দুর্দান্তভাবে প্রকাশ করে যাচ্ছে। এক কথায় বলতে গেলে এটি আমার পছন্দের একটি প্লাটফর্ম। সোনি লিভ থেকে প্রিমিয়াম সাবেস্ক্রিপশন নিয়ে আপনি মূলত এই প্লাটফর্মের সকল কিছু ও বিশেষ করে ওয়েব সিরিজ গুলো  দেখতে পাবেন। 

চরকিহইচই 

বাংলাদেশের একটি জনপ্রিয় একটি প্ল্যাটফর্ম এর নাম হচ্ছে চরকি। বাংলাদেশের তৈরি ওয়েব সিরিজ গুলো আপনি খুব সহজে অল্প কিছু টাকা খরচ করে এই ওয়েব সিরিজের মাধ্যমে দেখতে পাবেন। অনুরূপভাবে হইচইও বর্তমান সময়ে জনপ্রিয় একটি প্লাটফর্মে রূপান্তরিত হয়েছে। আপনি এখান থেকে দেশীয় ওয়েব সিরিজ গুলো বা বাংলাদেশি ওয়েব সিরিজ দেখতে পাবেন। 

উপসংহার

আশা করি, আমরা আপনাকে বাংলাদেশি ওয়েব সিরিজ দেখার উপায় সমূহ জানাতে পেরেছি। আমরা চেষ্টা করি যে, সঠিক তথ্যবলী আপনাদের সামনে উপস্থাপন করার।

আরও দেখুন:

মুভি দেখার ১৩টি ওয়েবসাইট

মুভি দেখার ওয়েবসাইট

বাংলা মুভি দেখার জন্য সেরা ১০টি ওয়েবসাইট

Leave a Comment