ভারতীয় ওয়েব সিরিজ দেখার উপায়

ভারতীয় ওয়েব সিরিজ দেখার উপায় সম্পর্কে জানতে চান? হ্যাঁ, বন্ধুরা এই পোস্টটিতে আজ আমরা ভারতীয় ওয়েব সিরিজ দেখার উপায় সম্পর্কে বিস্তারিত আলোচনা করবো। ভারতীয় ওয়েব সিরিজ দেখার উপায় জানার আগে আপনাকে ওয়েব সিরিজ কি এটি জানতে হবে সেহেতু আপনি পোস্টটি শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ুন। 

ওয়েব সিরিজ কি

ওয়েব সিরিজ হলো ইন্টারনেটে ( ওয়েবসাইট বা অ্যাপে) প্রকাশিত একটি সিরিজ যা ওয়েব প্ল্যাটফর্ম বা অনলাইনের মাধ্যমে দেখা যায়, সরাসরি দেখা যায় ও ডাউনলোড করা যায়। ওয়েব সিরিজ সিনেমা প্রযুক্তিতে তৈরি হয় এবং  তা তৈরি হবার পর ইন্টারনেটে প্রকাশিত হয়। এই সিরিজগুলি স্ট্রিমিং প্ল্যাটফর্ম (অ্যাপ) বা ওয়েবসাইটে দেখতে বা সংগ্রহ করা যায়।বর্তমানে ওয়েব সিরিজ এর চাহিদা প্রতিনিয়ত বৃদ্ধি পাচ্ছে। 

ভারতীয় ওয়েব সিরিজ দেখার উপায়

ভারতীয় ওয়েব সিরিজ গুলি আমাদের খুব ভালো লেগে থাকে। এই ওয়েব সিরিজ গুলি খুবই রহস্য পূর্ণ ও সুন্দর হয়ে থাকে। ভারতীয় ওয়েব সিরিজ দেখার উপায় নিম্নে উপস্থাপন করা হলো:

  • স্ট্রীমিং প্ল্যাটফর্ম
  • মোবাইল অ্যাপস
  • বিভিন্ন ওয়েবসাইট 
  • ফ্রী প্ল্যাটফর্ম
  • ডাউনলোড করে 

শুধুমাত্র সংক্ষিপ্ত আকারে এগুলি জানলে হবে না। বরং এই ভারতীয় ওয়েব সিরিজ দেখার উপায় সম্পর্কে আপনাকে বিস্তারিত জানতে হবে। নিচে বিস্তারিত আলোচনা করা হয়েছে:-

স্ট্রীমিং প্ল্যাটফর্ম

ভারতীয় ওয়েব সিরিজ ইতিমধ্যে  অনেকগুলি বিভিন্ন স্ট্রীমিং প্ল্যাটফর্মে (ওয়েবসাইট বা অ্যাপস) এ দেখা সম্ভব। এসকল প্লাটফর্মের মধ্যে রয়েছে Amazon Prime Video, Netflix, Disney+ Hotstar, Zee5, MX Player, Sony LIV, JioCinema, Samsung TV Plus, Vi Movies and TV, Crunchyroll ইত্যাদি। আপনি এসকল প্লাটফর্মের যেকোনো একটি প্ল্যাটফর্মে রেজিষ্ট্রেশন করে  তাদের নির্ধারিত ফি পূর্ণ করে সাবস্ক্রিপশন নিয়ে আপনি ভারতীয় ওয়েব সিরিজ খুব সহজে দেখতে পারেন। 

ফ্রি প্ল্যাটফর্ম

বর্তমানে বেশ কিছু ওয়েবসাইট গড়ে উঠেছে যারা ফ্রীতে এ সকল ওয়েব সিরিজ বিনামূল্যে অনলাইনে দেখার ও ডাউনলোড করার অনুমতি দিয়ে থাকে। এ সকল ওয়েবসাইট গুলি সাধারণত বেশি মুভি ডাউনলোড ওয়েবসাইট হয়ে থাকে।

আরও পড়ুন: বাংলাদেশি ওয়েব সিরিজ দেখার উপায়

মুভি দেখার ১৩টি ওয়েবসাইট

ওয়েবসাইট

ওয়েব সিরিজ যেহেতু কোন একটি পরিচালক তৈরি করে থাকেন, সেহেতু তিনি চাইলেই এসকল ওয়েব সিরিজ ওয়েবসাইটে প্রকাশ করতে পারেন। ইতি মধ্যে ভারতীয় কিছু ওয়েবসাইটে বিনামূল্যে  ও সাবস্ক্রিপশন  করার মাধ্যমে ওয়েব সিরিজ দেখা যাচ্ছে। সেহেতু আপনি সেগুলি ওয়েবসাইটে দেখতে পারেন।

ফ্রি প্ল্যাটফর্ম

আমরা মূলত চাই যে কিভাবে ফ্রীতে ভারতীয় ওয়েব সিরিজ দেখবো। তাই সবসময় ভারতীয় ওয়েব সিরিজ দেখার উপায় অনুসন্ধান করে থাকি। তবে কিছু ওয়েব সিরিজ সম্পূর্ণরূপে যেমন YouTube বা ফ্রি ওয়েব সিরিজ প্ল্যাটফর্মগুলিতে প্রকাশিত হয় ধারাবাহিকভাবে। আপনি চাইলে এই ফ্রি প্লাটফর্ম ব্যবহার করে দেখতে পারেন। 

ডাউনলোড বা লোডিং

এক কথায় যদি বলা যায় আপনি কিভাবে ভারতীয় ওয়েব সিরিজ দেখবেন কোন ধরনের সাবস্ক্রাইব ও বিভিন্ন ওয়েবসাইট ছাড়া তাহলে আপনি আপনার এলাকার যে সকল কম্পিউটার দোকানে মুভি, গান লোড করে। সেসকল স্থানে আপনি ভারতীয় ওয়েব সিরিজ গুলো পেয়ে যাবেন। এ জন্য হয়তো আপনাকে ১০ টাকা থেকে ৫০ টাকা খরচ করতে হতে পারে। 

শেষ কথা

আশা করি আমরা আপনাকে, ভারতীয় ওয়েব সিরিজ দেখার উপায় সম্পর্কে জানাতে পেরেছি। তবে আপনি ওয়েব সিরিজ দেখার জন্য কখনো থার্ড পার্টি ওয়েবসাইট ব্যবহার করবেন না। এই পোস্টটি সম্পর্কে আপনার কোন মতামত থাকলে আমাদের জানাতে পারেন কমেন্ট করে।

Leave a Comment